নিখোঁজের দুদিন পর পুকুর থেকে ছাত্রের মরদেহ উদ্ধার

নিখোঁজের দুদিন পর ফুলতলী ছাহেব বাড়ির পুকুর থেকে ছাত্রের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: সিলেটের জকিগঞ্জে নিখোঁজের দুই দিন পর আল্লামা আব্দুল লতিফ ফুলতলী ছাহেব কিবলাহ রাহ.-এর বাড়ির পুকুর থেকে সালমান আহমদ তায়েফ (১১) নামের এতিমখানার এক ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকালের দিকে থানা পুলিশ লাশটি উদ্ধার করে। ঐ ছাত্র মৌলভীবাজার জেলার রাজনগর থানার ইন্দানগর পানপুঞ্জী গ্রামের মৃত মো. আফতাব আলীর ছেলে। সে ফুলতলী ছাহেব বাড়ির এতিমখানায় হিফজ বিভাগে অধ্যায়নরত ছিলো।

গত রোববার দুপুরের দিকে সালমান আহমদ তায়েফ ফুলতলী ছাহেব বাড়ি এলাকা থেকে নিখোঁজ হয়েছিলো। এ ঘটনায় এতিমখানার শিক্ষক আব্দুল মুকিত থানায় নিখোঁজের বিষয়টি উল্লেখ করে জিডি করেছিলেন। জিডিতে তিনি উল্লেখ করেন তার ভাজিজা সালমান আহমদ তায়েফ ফুলতলী এলাকা থেকে নিখোঁজ হয়েছে।

নিখোঁজ শিশুর লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোশাররফ হোসেন জানান, তায়েফ গত ৫ মার্চ নিখোঁজ হয় মর্মে সোমবার থানায় একটি জিডি করা হয়। আজ (মঙ্গলবার) দুপুরে কর্তৃপক্ষ থানায় খবর দেন- তায়েফের মরদেহ ছাহেব বাড়ির পুকুরে ভেসে উঠেছে। খবর পেয়ে থানার ওসি (তদন্ত) উজায়ের আল মাহমুদ আদনান লাশ উদ্ধার করেন। তিনি বলেন, তায়েফের পরিবারের সদস্যদের খবর দেওয়া হয়েছে। তারা আসলে ময়না তদন্ত হবে কি না এ বিষয়ে সিদ্ধান্ত হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন- এখনো পানি অনেকটা ঠান্ডা। তাই পানিতে পড়ে মারা গেলে কারও লাশ ভেসে উঠতে ২-৩ দিন সময়ও লাগতে পারে। এ মৃত্যু রহস্যজনক নয়। ওসি তদন্ত উজায়ের আল মাহমুদ আদনান জানান, তিনি সরেজমিনে গিয়ে খানকা ভবনের দোতলা থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছেন। লাশ ময়না তদন্ত করা হবে।

ভিডিও দেখুন এই লিংকে ‘জকিগঞ্জ আই টিভি’

বাদেদেওরাইল ফুলতলী কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ ও আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ রাহ.-এর নাতি মাওলানা মাহমুদ হাসান চৌধুরী ফুলতলী জানান, এতিমখানার ছাত্র সালমান আহমদ তায়েফ নিখোঁজ ছিলো। মঙ্গলবার বিকেলের দিকে পুকুরে তার লাশ ভেসে ওঠলে বিষয়টি পুলিশকে জানানো হয়। তিনি আরও বলেন, শিশুটি নিখোঁজের পর তার পরিবারকেও জানানো হয়েছিলো। লাশ উদ্ধারের পরও পরিবারকে আসার জন্য খবর দেয়া হয়েছে। এ ঘটনায় তিনি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, এর আগে গত ১২ ফেব্রæয়ারি ফুলতলি ছাহেব বাড়ির পুকুরে সাতার কাটতে গিয়ে নিখোঁজ হন সিলেটের বিশ্বনাথ উপজেলার লালাবাজার এলাকার বেতসান্দি গ্রামের মাস্টার সামছুদ্দিনের ছেলে মানসিক ভারসাম্যহীন খসরু মিয়া (৪০)। নিখোঁজের প্রায় ৬ ঘণ্টা স্থানীয় জনতা খসরু মিয়ার লাশ উদ্ধার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর